আইসিসির ক্রিকেট বিশ্বকাপ 2019: শচীন টেন্ডুলকার বলেছেন, নিউজিল্যান্ডকে হার্মিসের হারে পরাজিত হওয়া সত্ত্বেও ইনজেকশন বাটন – ফার্স্টপস্ট

মুম্বাই: ক্রিকেট কিংবদন্তী শচীন টেন্ডুলকারের প্রথম বিশ্বকাপের উষ্ণতা খেলাতে নিউজিল্যান্ডের ভারতকে হেরে যাওয়ার পর “প্যানিক” বোতামটি চাপানোর কোনো মেজাজ নেই। তিনি বলেন, বিরাট কোহলির অধিনায়কদের অনুশীলন অনুশীলনগুলি ব্যবহার করা উচিত প্রধান টুর্নামেন্ট।

শনিবার লন্ডনে নিউজিল্যান্ডে ছয় উইকেটে হেরেছে ভারত তাদের উদ্বোধনী অনুশীলনের খেলা।

শচীন টেন্ডুলকারের ছবির ছবি। রয়টার্স

শচীন টেন্ডুলকারের ছবির ছবি। রয়টার্স

ব্যাট করতে নেমে ভারত 179 রানের নিচে নেমে আসে 37.1 ওভারে কিউইরা।

মুম্বাই টি ২0 লিগের পাশাপাশি অনুষ্ঠিত এক গোল টেবিল সম্মেলনে তেন্ডুলকার বলেন, “প্রতিটি দলের পর আমি দলের বিচার করব না। এটি একটি টুর্নামেন্ট এবং এরকম কিছু ঘটবে। প্রধান টুর্নামেন্ট এখনো শুরু হয়নি।” রবিবার।

“আমি মনে করি, আমাদের বসতে হবে, এক বা দুটি গেম এখানে এবং সেখানে যেতে পারে। ভারতকে অবশ্যই বিশ্বকাপের দিকে এগিয়ে যাওয়া বেশিরভাগ অনুশীলনী ম্যাচ করতে হবে। তারা বুঝতে পারবে যে তারা কোন ধরণের পৃষ্ঠপোষকতা পেতে পারে। এখন পর্যন্ত, “তিনি যোগ।

মাস্টার ব্লাস্টার বলেন, উষ্ণ-আপ গেমগুলি সব অংশগ্রহণকারী দলগুলিকে বিষয়গুলি সম্পর্কে আসার ধারণা দেয় এবং প্রধান প্রতিযোগিতায় পরিকল্পনা করে।

“অনেকবার দলগুলি বিভিন্ন সমন্বয়ের চেষ্টা করছে, ব্যাটিং লাইন আপ। প্রায় সব দলই তাদের ফ্রন্ট লাইন, 11 টি বাজানো, অনেক বোলার এবং ব্যাটসম্যান বিশ্রাম পায়। কেউই তাদের সঠিক খেলোয়াড়ী এক্সপোজ করতে চায় না।

তিনি বলেন, “সকল দল প্রস্তুতি নিচ্ছে এবং সেই অবস্থার বিভিন্ন সমন্বয় চেষ্টা করছে, যা তাদের জন্য কাজ করবে”।

শচীন টেন্ডুলকারকে 30 ই মে থেকে যুক্তরাজ্যের শুরুতে প্রধান বিস্ময় সৃষ্টির জন্য আফগানিস্তানকে বেছে নিয়েছিলেন।

আফগানিস্তান শুক্রবার ব্রিসটলে তিন উইকেটে পরাজিত সাবেক দুর্দান্ত চ্যাম্পিয়ন পাকিস্তানকে তাদের প্রথম উষ্ণ-আপ খেলাতে তাদের দৈত্য-মারাত্মক অভিপ্রায় দেখিয়েছিল।

তিনি বলেন, “আমি আগেই বলেছি যে আফগানিস্তান বিশ্বকাপে চমকে উঠবে কারণ তাদের সেরা স্পিন বোলিং আক্রমণের মধ্যে একটি রয়েছে। এমনকি যদি তারা টেস্ট ক্রিকেটের মতো আচরণ করে তবেও তারা মধ্যম ওভারে উইকেট নেবে।”

আসন্ন টুর্নামেন্টে বিশ্বের 10 টি সেরা ক্রিকেটের দেশ থাকবে, তবে তেন্ডুলকারের ধারণা ছিল যে খেলাটির তত্ত্বাবধায়করা বিশ্বজুড়ে আরও বেশি দলকে সংযুক্ত করতে হবে।

“আদর্শভাবে, যদি এটি বিশ্বকাপ বলা হয়, তবে বিশ্বের অংশগ্রহণ করা উচিত এবং আমাদের আরো এবং আরো বেশি দলকে জড়িত করার উপায় খুঁজে বের করতে হবে এবং এখনও সেই মানকে উচ্চতর রাখতে হবে। এটি রাতারাতি ঘটতে যাচ্ছে না এবং আমাদের খুঁজে বের করতে হবে যে উপায়, “তিনি বলেন ,.

“তাই আদর্শভাবে আমি অংশগ্রহণকারী 10 টিরও বেশি দলকে দেখতে চাই, কিন্তু একই সময়ে খেলার মানদণ্ডের সাথে আপস করা নাও। সুতরাং এটি একটি দীর্ঘ প্রক্রিয়া হতে যাচ্ছে।

“এটি কেবল তখনই ঘটতে পারে যখন ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ডের ‘এ’ দলগুলি কেবলমাত্র ওডিআই ক্রিকেটে নয় বরং তিনটি চারদিনের ক্রিকেট খেলতে পারে এবং সেই এক্সপোজারটি তাদের দিতে পারে। খেলার মান এবং বৃহত্তর টুর্নামেন্টের জন্য তাদের প্রস্তুত। ”

ইউকেতে দেওয়া পিচ সম্পর্কে কথা বলার সময় টেন্ডুলকার বলেন, “গতকাল (ভারতের উষ্ণ ম্যাচে) এটির উপর কিছুটা ঘাস ঢেকে একটি ভিন্ন ধরনের পিচ ছিল এবং পরিস্থিতি সামনের দিকে সামান্য ছিল এবং বোলারদের পক্ষে সামান্যই ছিল। সময় চলে গিয়েছিল, উইকেটটা একটু বেশি হয়ে গেল।

উইকেটের পরিবর্তন ঘটবে বলে মনে হয়, তারা একটু চাটুকার হবে এবং স্পিনাররা আরও অনেক কিছু খেলবে। ”

মুম্বাই, যার রেকর্ড 41 রণজি ট্রফি শিরোপা, তার বেল্টের অধীনে, এই মৌসুমে নক আউট-আউট পর্যায়ে পৌঁছাতে ব্যর্থ হয়েছে।

গত বছর এই অভিষিক্ত দেশীয় টুর্নামেন্টে মুম্বাইয়ের দুর্বল শো সম্পর্কে তেন্ডুলকরকে জিজ্ঞাসা করে তিনি বলেন, “আমাদের প্রতিভা আছে। আমি মনে করি প্রতি বছরই (রঞ্জি ট্রফি) জয় করা সম্ভব নয়, তবে আপনাকে অবশ্যই বর্তমান সুবিধাগুলি স্বীকার করতে হবে দেশ আগের তুলনায় ভাল।

“যদি আপনি মুম্বাই ক্রিকেটকে এগিয়ে নিতে চান তবে আমাদের দৃঢ় ভিত্তি তৈরি করতে হবে এবং যদি আমাদের পছন্দসই ফলাফল আমাদের পথে আসে না, তবে (আপনি মনে রাখতে হবে) ফলাফলগুলি রাতারাতি আসে না। ফলাফল পেতে একটি সিস্টেম হতে, আপনি ফলাফল পাবেন লাইন নিচে 5 বা 10 বছর হতে পারে।

“কিন্তু একই সময়ে, আমি মনে করি না মুম্বাই ক্রিকেট এতটা ঝামেলা হচ্ছে। আপনি যদি বার্ষিক ভিত্তিতে বিচার করেন তবে এটি কঠিন হয়ে যায়, কিন্তু যদি আপনি গত 10-12 বছর দেখে থাকেন তবে আমরা চ্যাম্পিয়নশিপ জিতেছি এবং এটি আমরা না জিতেছে ক্ষেত্রে। ”

মুম্বাই টি ২0 লিগ সম্পর্কে কথা বলার সময় তেন্ডুলকার বলেন, “আমি এই বছরের মান ভালো অনুভব করছি। গত বছরের মতো কিছু ভাল পারফরম্যান্স ছিল এবং এ কারণে আইপিএলে আমরা 4-5 খেলোয়াড়কে দেখেছি।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২019-এর সব সর্বশেষ খবর, মতামত ও বিশ্লেষণের জন্য এখানে ক্লিক করুন

আপডেটের তারিখ: মে 26, ২019 ২9:34:57 আইটি

Post Author: admin